তৃণমূলের কোর কমিটির বৈঠক আজ


ফাইল ফোটো


প্রথমে কোর কমিটির বৈঠক হওয়ার কথা ছিল ২৭ অক্টোবর। পরে জানানো হয় ২৫ অক্টোবর বৈঠক হবে। দলের সমস্ত বিধায়ক, মন্ত্রী, সাংসদ, জেলা সভাপতি, জেলা পরিষদের সভাধিপতি সহ সব পদাধিকারীদের SMS মারফত এই বার্তা পৌঁছে দেওয়া হয়েছে বলে দলের তরফে জানানো হয়েছে। তৃণমূলের এই কোর কমিটির বৈঠক হবে দুপুর ১ টায় নজরুল মঞ্চে। ৮ নভেম্বর নোটবাতিলের বর্ষপূর্তিতে কালা দিবস পালন করবে তৃণমূল কংগ্রেস। সেই ঘোষণাও মমতা করবেন আজকের সভা থেকে। পুজোর পর দলে যথেষ্ট পরিবর্তন এসেছে। মুকুল রায় দল থেকে ইস্তফা দিয়েছেন। ২০১৮ সালের শুরুতেই পঞ্চায়েত নির্বাচন। সেখানে BJP-র বিরুদ্ধে লড়াই করতে আগামীদিনে দলের কর্মসূচি ঘোষণা করবেন তৃণমূলনেত্রী।
মুকুল রায় দল ছেড়েছেন। স্বভাবতই দলের মধ্যে যাঁরা মুকুলপন্থী আছেন, তাঁরা দলের কোর কমিটিতে আসবেন কি না, তা নিয়ে শীর্ষ নেতারা ধন্দে। এর মধ্যে আবার তৃণমূলের কোর কমিটিতে আসার কথা বেশ কিছু কংগ্রেস বিধায়কের। তাই নিয়েও কিছুটা হিসেব কষছে হাইকমান্ড। জানা গেছে, এই কোর কমিটির বৈঠকে কর্মীদের দলত্যাগ নিয়ে কড়া বার্তা দেবেন মমতা। কারণ, শেষ কোর কমিটির মিটিংয়ে দলত্যাগ ও BJP-তে যোগদান নিয়ে কড়া অবস্থান নিয়েছিলেন তিনি। পরিষ্কার বলে দিয়েছিলেন, যাঁরা দল ছাড়তে চান ছেড়ে দিন, তিনি দলের কোনও ক্ষতি হতে দেবেন না। এবারেও তার পুনরাবৃত্তি হবে বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ।

মুকুল দল ছাড়ায় কিছুটা হলেও দলের ম্যানেজমেন্ট নিয়ে সমস্যায় তৃণমূল কংগ্রেস। কারণ, এতদিন মুকুল রায় সংগঠনের বড় অংশ সামলেছেন। ভিনরাজ্য থেকে দলের ভিতরের ব্যাপার সবেতেই তিনি ছিলেন। ফলে এখন দেখার আজ কোর কমিটির বৈঠকে তৃণমূলনেত্রী সংগঠন নিয়ে কী বার্তা দেন।

Be the first to comment

Leave a Reply

Your email address will not be published.


*